Saturday, July 11, 2015

পা জোড়াকে নজরকাড়া সুন্দর ও আকর্ষণীয় করুণ ৬ টি ধাপে!


শুধুমাত্র তখনই পায়ের যত্নের কথা মনে হয় যখন একজোড়া পছন্দের জুতো পায়ে পড়তে যাই। কিন্তু খুবই অল্প সময় ব্যয় করে এবং অল্প খরচে নিজের পা জোড়াকে আকর্ষণীয় করে তুলতে পারেন খুব সহজেই। আজকে শিখে নিন পা জোড়াকে নজরকাড়া সুন্দর ও আকর্ষণীয় করে তোলার ছোট্ট ৬ টি ধাপ।
ধাপ-১
প্রথমেই বাসায় ফিরে সময় বের করে নিয়ে কুসুম গরম পানিতে সামান্য লবণ মিশিয়ে পা ডুবিয়ে রাখুন মাত্র ১০ মিনিট। এতে করে পায়ের ময়লা ও মরা চামড়া Dirt Feet দূর করতে সুবিধা হবে।
ধাপ-২
দ্বিতীয় ধাপে পায়ের ত্বক foot skin স্ক্রাব করা জরুরী। একটি ভালো ফুট স্ক্রাবার দিয়ে ভালো করে পায়ের ত্বক স্ক্রাব করে নিন। চাইলে লেবুর রসে চিনি আধগলা করে নিয়ে স্ক্রাব করে নিতে পারেন। এতে করে পায়ের মরা চামড়া দূর হবে এবং কালচে ভাবও চলে যাবে।
ধাপ-৩
এবারে পা ভালো করে ধুয়ে অল্প করে মুছে নিন। তারপর একটি পিউমিস স্টোন বা ঝামা ইট নিয়ে পায়ের তোলার মরা মোটা চামড়া পরিষ্কার করতে থাকুন ভালো করে। ভালো করে পরিষ্কার করে পা Leg আবার ধুয়ে ফেলুন।
ধাপ-৪
এই ধাপে পা ভালো করে পানি দিয় ঘুয়ে নিয়ে পায়ে লাগান বডি সোপ যা অল্প ক্ষার সমৃদ্ধ। ভালো করে পা ধুয়ে নিন এবং শুকনো করে মুছে ফেলুন,
ধাপ-
এবারে পায়ের নখের Toenail দিকে নজর দেয়ার পালা। নখ সুন্দর করে কেটে নিয়ে ফাইল করে ফেলুন। এবং লক্ষ্য রাখবেন নখের কোণে যেনো ময়লা জমে না থাকে। এতে করে পায়ের সৌন্দর্য Beauty আরও বৃদ্ধি পাবে।
ধাপ-৬
সবচাইতে শেষ ধাপে পা ময়েসচারাইজ করার পালা। পায়ের ত্বক নরম কোমল রাখতে চাইলে ত্বককে সবসময় ময়েসচারাইজ করে রাখুন। ভালো কোনো বডি ময়েসচারাইজার বা অলিভ অয়েল দিয়ে পা ভালো করে ম্যাসেজ করে নিন।
ব্যস, এই ৬ টি ছোট্ট ধাপেই আপনি ফিরে পাবেন আপনার পায়ের হারিয়ে যাওয়া সৌন্দর্য। নরম কোমল তুলতুলে পা Soft springy foot পেতে এই ছোট্ট কাজগুলো ভুলবেন না একেবারেই।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন >>>

0 comments:

Post a Comment