Monday, June 29, 2015

৬ টি মেকআপ সমস্যার চটজলদি গোপন সমাধান জেনে রাখা উচিত নারীদের


মেকআপ করা নারীদের শখই বলতে পারেন। খুব কম নারীই খুঁজে পাওয়া যাবে যারা একেবারেই মেকআপ করতে চান না। একটু হলেও মেকআপ করা নারীদের শখের পর্যায়েই পড়ে। কিন্তু মেকআপের কিছু সমস্যা, যেমন কাজল ছড়িয়ে যাওয়া, লিপস্টিক লেপটে যাওয়া, নেলপলিশ না শুকানো, চুলে ক্লিপ আটকে না থাকা ও আরও নানা ছোটোখাটো সমস্যা বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়। তবে এই সকল সমস্যার খুব সহজ কিছু সমাধান রয়েছে। এই সমাধান গুলো সময় বাঁচাবে এবং আপনার কষ্টও। চলুন না তাহলে শিখে নেয়া যাক মেকআপের কিছু সমস্যার চটজলদি সমাধান।

১) নেলপলিশ দ্রুত শুকানো

নেলপলিশ দিয়ে হাত গুটিয়ে কতক্ষণ বসে থাকা যায় বলুন। আর যদি তাড়াহুড়ো থাকে তাহলে তো অনেকে শুকানোর ভয়ে নেলপলিশই দেন না। তার চাইতে এক কাজ করুন। নেলপলিশ দিয়ে হাত ঠাণ্ডা পানিতে ডুবিয়ে রাখুন ৫ মিনিট। খুব দ্রুত শুকিয়ে যাবে নেলপলিশ।

২) চুলে ক্লিপ আটকানো

ঘরে বসে একটু স্টাইল করে চুল বাঁধতে চাইলে অনেকেই ববি ক্লিপ অর্থাৎ চিকণ পার্লারের কালো ক্লিপ ব্যবহার করেন। কিন্তু সমস্যা হলো ক্লিপ কিছুক্ষণের মধ্যেই খুলে এসে পড়ে চুল ঢিলে হয়ে যায়। এই সমস্যা সমাধানে ববি ক্লিপ উল্টো করে লাগান, অর্থাৎ ঢেউ খেলানো অংশ চুলের গড়ার দিকে দিন। আরও বেশি শক্ত চাইলে ক্লিপ ব্যবহারের আগে ক্লিপে হেয়ার স্প্রে দিয়ে নিন। সমস্যার সমাধান।

৩) কাজল ছড়িয়ে যাওয়া

অনেকেই এই সমস্যায় পড়েন। কাজল ছড়িয়ে গেলে দেখতেও বিশ্রী লাগে। এক কাজ করুন কাজল লাগানোর আগে চোখের চারপাশে কনসিলার ব্যবহার করুন বা পাউডার ছড়িয়ে নিন। এতে বাড়তি ময়েসচার শুষে নেবে এবং কাজল ছড়াবে না। সবচাইতে ভালো হয় যদি সাধারণ কাজলের পরিবর্তে জেল কাজল ব্যবহার করেন।

৪) হিট ছাড়াই চুল কার্ল করা

চুলের ক্ষতি না করে চুল কার্ল করতে চান? শক্ত করে বেণী গেঁথে ঘুমুতে চান, দেখবেন দারুণ সুন্দর কার্ল হয়ে গিয়েছে। এছাড়াও রোল পিনের ব্যবহারে সহজেই চুল কার্ল করতে পারবেন।

৫) লিপস্টিক ছড়ানো বন্ধ করা

লিপস্টিক ব্যবহারের পর, ঠোঁটের চারপাশে কনসিলার দিয়ে লাইন তৈরি করে দিন। এতে করে লিপস্টিক ছড়াবে না। এছাড়াও লিপস্টিক দেয়ার পর একটি টিস্যু ঠোঁটের উপর চেপে ধরে উপরে পাউডার ব্রাশ করে নিলেও সমস্যার সমাধান হবে।

৬) চোখের পাপড়ি ঘন করা

১ বার মাশকারা ব্যবহার করলে চোখের পাপড়ি খুব ঘন দেখায় না। আবার বেশিবার ব্যবহার করলে লেপটে থাকে যা দেখতে বিশ্রী লাগে। এক কাজ করুন। প্রথমে ১ কোট মাশকারা দিয়ে একটি কটনবাডের ব্যাবহারে পাপড়িতে বেবি পাউডার লাগিয়ে নিন। একটু অপেক্ষা করে আরেক কোট দিন। ব্যস, এবারে দেখুন কতোটা সুন্দর লাগছে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন >>>

0 comments:

Post a Comment